ভটভটি থেকে লক্ষ্মীছেলে, অগাস্টে মুক্তি পাচ্ছে একাধিক বাংলা ছবি

করোনার ঘা এখনও পুরোপুরি সারেনি। ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে বাংলা সিনেমা। তবে এবার অগাস্টেই যেন বাঙালির দুর্গাপুজো। কারণ গত কয়েকবছর এই চিত্র দেখা যায়নি। সব ঠিক থাকলে অগাস্ট মাসেই মুক্তি পেতে চলছে ৫-৬টি বাংলা সিনেমা। আসুন বিশদে জেনে নেওয়া যাক।

ব্যোমকেশ হত্যামঞ্চ

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের বিশুপাল বধ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। অরিন্দম শীলের পরিচালনায় ব্যোমকেশ হত্যামঞ্চে ব্যোমকেশের চরিত্রে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়কে। সত্যবতীর ভূমিকায় সোহিনী সেনগুপ্ত। এবার অজিতে রদবদল ঘটেছে। নতুন অজিত হলেন সুহোত্র মুখোপাধ্যায়। ১১ অগাস্ট মুক্তি পাচ্ছে এই ছবি।

ভটভটি

ট্রেলার দেখে মনে হচ্ছে একটু ভিন্ন স্বাদ দিতে চলেছে তথাগত মুখোপাধ্যায়ের এই ছবি। ভটভটিতে অভিনয় করছেন বিবৃতি চট্টোপাধ্যায়,ঋষভ বসু,দেবলীনা দত্ত সহ অন্যান্য়রা। জাহাজবস্তিকে ঘিরে গড়ে ওঠা এই সিনেমা নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে কৌতূহল তৈরি হয়েছে। আপাতত, মুক্তির অপেক্ষায়।

বিসমিল্লা

তাঁর প্রথম ছবি কেদারা দর্শকদের পাশাপাশি সমালোচকদের মন জিতে নিয়েছিল। জাতীয় পুরস্কার পেয়েছিল ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত কেদারা। এবার আসছে তাঁর দ্বিতীয় সিনেমা বিসমিল্লা। সানাইয়ের সুর যেন রাধা-কৃষ্ণ-মীরার প্রেমের মিশে গেছে। প্রধান চরিত্রে রয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন ও সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। ছবিতে দেখা যাবে অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় ও অপরাজিতা আঢ‍্যের অভিনেতাদেরও। আপাতত মুক্তির অপেক্ষায়।

লক্ষ্মীছেলে

দীর্ঘদিন পর আসছে পরিচালক কৌশিক গাঙ্গুলির ছবি। তবে বড় চমক হল, এবার শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। পাশাপাশি অভিনয় করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান গঙ্গোপাধ্যায়। অন্ধবিশ্বাস ও কুসংস্কারের গাঢ় অন্ধকার থেকে মুক্তির পথে দিশা দেখাবে লক্ষ্মীছেলে। ২৫ অগাস্ট মুক্তি পাবে এই ছবি।

ধর্মযুদ্ধ

করোনার জেরে এখন রিলিজ করা সম্ভব হয়নি। শেষমেশ মুক্তি পেতে চলেছে রাজ চক্রবর্তী পরিচালিত এই ছবি। আরও একবার বড় পর্দায় দেখা যাবে স্বাতীলেখা সেনগুপ্তকে। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published.